কেন্দ্রের ঘোষণা মত মে মাস থেকেই ১৮ বছর ঊর্ধ্বে করোনা টিকা

0

ওয়েবডেস্ক : ১৮ বছর হলেই পয়লা মে থেকে করোনা টিকা দেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে কেন্দ্র। করোনাকালে এ এক উল্লেখযোগ্য সিদ্ধান্ত। দেশের ভিতর ক্রমেই সেকেন্ড ওয়েভের ধাক্কা সামলাতে কার্যকরী সিদ্ধান্ত বলেই মনে করছেন চিকিৎসক মহল।

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে উচ্চপর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে একটি পর্যালোচনা বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ভারতের অধিকাংশ মানুষ যাতে প্রতিষেধক গ্রহণ করতে পারে তার জন্য কেন্দ্র গত এক বছর ধরে চেষ্টা করছে। মোদী বলেন, “আমরা আগামী দিনে এব্যাপারে আরও দ্রুত গতিতে কাজ করব।”

এই ঘোষণার পর জানানো হয়, রাজ্যগুলি টিকা প্রস্তুতকারী সংস্থার কাছ থেকে সরাসরি ভ্যাকসিন কিনতে পারবে। আশা করা যাচ্ছে এর ফলে দেশের করোনা সংক্রমণে এবার কিছুটা ভাটা পড়বে। এখন ৪৫ বছরের বেশি বয়সের জন্য করোনা টিকা দেওয়ার ব্যবস্থা সারা দেশে চালু রয়েছে। তাই সেই অবস্থা থেকে ১৮ বছর হলেই করোনার টিকা দেওয়ার এই কেন্দ্রীয় সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চিকিৎসকরা। ভারতে তরুণ প্রজন্মের সংখ্যাটা ভালোই রয়েছে আর করোনার দ্বিতীয় ঢেউ যে কোনও বয়সেই হতে পারে। তাই এই সিদ্ধান্তকে গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী বলে মনে করছেন বিশিষ্টরা।

Leave a Reply

error: Content is protected !!